স্বাধীনতার সুখ
- মোহাম্মদ ইউছুফ মিয়া নুনু - মাটির পরশ ২১-০৫-২০২৪

স্বাধীনতার সুখে বহে বাংলায় বাচিতে চাই
ত্রিশ লক্ষ্য শহীদ সনে প্রাণ মিলাব তাই ।
রক্ত ঝরা সিক্ত মাটির ভক্তের চির ঠাই
বাংলার নদীজল কুমল মন-প্রাণে মিশাই ।

বাংলা আমার ভাবচিত্তের গান কবিতার সুর
বাংলায় হেরি ঝাঁকড়া চুলের প্রেমাত্মা বিভোর ।
বাংলার রবি বিশ্বকবির চিত্তের হিল্লোল মধুর
বাংলা আমার মরমী হাছন লালনের সন্ধা-ভোর ।

বাংলা একুশের দামাল স্মৃতি ভাষা শহীদের গান
বাংলা মোদের একাত্তরের মুক্তির সেনানীর দান ।
বাংলা আমার বাংলা তোমার বিজয়ী শ্লোগান
বাংলা মোদের বিরঙ্গনার চিত্তে অমর অভিমান ।

বাংলায় মনের চাওয়া-পাওয়া বাংলামাঝে সুখ
বাংলা মা'টির আকাশ-বাতাস হিয়ার আলোক ।
বাংলায় খেলা বাংলায় দোলা জীবন সাধহোক
বাংলায় মিশে ভালবেসে জোড়ে অশান্ত বুক ।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 2টি মন্তব্য এসেছে।

asrafunnahar
০৮-০৮-২০১৪ ০৮:৪৩ মিঃ

ভাল লেগেছে

jaforsadek
০৮-০৮-২০১৪ ০৮:২১ মিঃ

অসাধারণ লাগল।